খবর

১৮ লাখ টাকা খরচ করে মানুষ থেকে হিংস্র নেকড়ে বদলে গেলেন!

Featured Image
ওয়্যার উলফ’ নামে হলিউডে অনেক ভয়ের সিনেমা হয়েছে, যেখানে কোনও মানুষ নেকড়ে বাঘে বদলে যায়। তবে সেটা কাল্পনিক গল্প। কিন্তু বাস্তবে এমনটাই হয়েছে। মানুষ থেকে নেকড়েতে বদলে গেছেন। না ‘ওয়্যার উলফ’ নয়, আসলে সাজসজ্জাতে নেকড়ে হয়েছেন ইনি। 

যেমন কয়েক মাস আগে ছোটবেলার শখ পূরণ করতে জাপানের এক ব্যক্তি কুকুরে রূপান্তরিত হয়েছিলেন। এবার সেই জাপানেরই আর এক ব্যক্তি নেকড়েতে রূপান্তরিত হয়ে নিজের শখ পূরণ করেন। যা করতে তাঁর খরচ হয়েছিল 18 লাখ টাকা। আর এমনই কীর্তি দেখে রীতিমতো সকলের চক্ষু চড়কগাছ।

আসলে ছোটবেলা থেকে বরাবরই জাপানের ওই ব্যক্তি নেকড়ের মতো তিনি নিজেকে দেখতে চেয়েছিলেন। আর তার জন্যে খরচও করেছেন বিপুল অর্থ। ভারতীয় মুদ্রায় প্রায় 18.5 লাখ টাকা খরচ করে তিনি নেকড়ের মতো একটি পোষাক কেনেন। তবে শুধু পোষাকই নয়, একেবারে নেকড়ের মতোই তিনি চারপায়ে হাঁটাচলা, আদবকায়দাও রপ্ত করেছেন।

জাপানি ব্যক্তির জন্য সম্পূর্ণরূপে কাস্টমাইজ়ড সেই নেকড়ের মতো পোষাকটি তৈরি করেছে Zeppet নামের এক সংস্থা। এপ্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি বলেন, "আমার ছোটবেলা থেকে পশুদের প্রতি ভালোবাসার জন্য এবং টিভিতে কিছু বাস্তবসম্মত প্রাণীর পোষাক দেখে আমি একদিন তাদের একজন হওয়ার স্বপ্ন দেখেছিলাম।

তবে একেবারে নেকড়ের মতো অবিকল পোষাক পাওয়া মোটেও সহজ নয়। তাই ওই ব্যক্তি পোষাকের ফিটিং এবং মাপের জন্য অনেক স্টুডিয়ো ঘোরেন। পোষাকটি একেবারে নিখুঁত না হওয়া পর্যন্ত তিনি সকলের সঙ্গে আলোচনা করেছেন এবং বাস্তবিক নেকড়ের ছবি নিয়েও বিশ্লেষণ করেছেন।

অবশেষে সংশ্লিষ্ট কোম্পানি পঞ্চাশ দিনে পোষাকটি তৈরি করে। আর তিনি যেমনটা চেয়েছিলেন একেবারে সেরকম পোষাক পেয়ে বেশ খুশি হন জাপানি ওই ব্যক্তি। এ প্রসঙ্গে তিনি বলেন, "চূড়ান্ত ফিটিং-এর সময়ে আয়নায় আমার রূপান্তর দেখে আমি অবাক হয়ে গেছিলাম। এটা সেই মুহুর্ত ছিল যখন আমার স্বপ্ন সত্যি হয়। পিছন পা দিয়ে হেঁটে আমার সত্যিকারের নেকড়ের মতো দেখতে হওয়ার স্বপ্ন বাস্তবায়িত করা সত্যিই কঠিন ছিল। কিন্তু আমি যা কল্পনা করেছিলাম পোষাকটি আমাকে সেই লুক এনে দিয়েছে।" তবে শুধু বাহ্যিকভাবেই নয়, পোষাকটি পরেও বেশ আরামদায়ক বলে উল্লেখ করেন তিনি।

তবে সংশ্লিষ্ট কোম্পানির জন্য এটাই প্রথম নয়, এর আগেও এমন নিখুঁত প্রাণীর কস্টিউম বানিয়ে তারা তাক লাগিয়ে দিয়েছিল। বেশ কয়েকমাস আগে টোকো নামের এক জাপানি ব্যক্তিকে নিজেদের বানানো পোষাকের মাধ্যমে কুকুরে রূপান্তরিত করতে সাহায্য করেছিল সংশ্লিষ্ট কোম্পানি।