খবর

দেওরা গানে কিলি পল ও নিমা পলের নাচে উত্তাল নেটদুনিয়া

Featured Image

কিলি এবং নিমা হলেন তানজানিয়ার ভাই-বোন জুটি যারা তাদের অন-পয়েন্ট লিপ-সিঙ্ক ভিডিও এবং গ্রোভি কোরিওগ্রাফির মাধ্যমে নেটিজেনদের হৃদয় কেড়ে নিয়েছে৷ কিলির ইনস্টাগ্রামে একজন নৃত্যশিল্পী এবং বিষয়বস্তু নির্মাতা হিসাবে নিজেকে বর্ণনা করেছেন তিনি।

এবার কোক স্টুডিও বাংলার দ্বিতীয় মৌসুমে নতুন দেওরা’ গানের জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে পৌঁছে গেছে সূদূর তানজানিয়ায়। সোশ্যাল মিডিয়া সেনসেশন কিলি পল ‘দেওরা’ গানের সঙ্গে নেচে একটি ভিডিও পোস্ট করেছেন। বরাবরের মতোই সঙ্গে ছিলো তার বোন নিমা পল। ইতোমধ্যে তাদের নাচের ভিডিওটি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

এর আগেও ভারতীয় বেশ কিছু জনপ্রিয় গানের সঙ্গে নেচে ভিডিও পোস্ট করেছিলেন তানজানিয়ার জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর দুই ভাইবোন। সেই তালিকায় ছিলো বীরভূমের ভুবন বাদ্যকরের গাওয়া সেই ভাইরাল ‘কাঁচা বাদাম’ গানটিও।

কিলির সাবলীল নাচের ভঙ্গি সহজেই দর্শকদের নজর কাড়ে। ফলে তার কোনো কনটেন্টগুলো অন্তর্জালে প্রকাশ পাওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। কিলির সবচেয়ে বেশি দেখা কনটেন্টগুলোর মধ্যে একটি এই ‘দেওরা।
দেওরা’ গানটিতে ‘সারি গান,’ ‘জাগ গান’-এর মতো লোকসংগীতের বিভিন্ন ধারা ব্যবহার করা হয়েছে। নতুন আবেশে গানটির কথা লিখেছেন ফজলু মাঝি এবং প্রীতম হাসান। তাদের কথায় যেমন মাঝিদের আবেগ দারুণভাবে ফুটে উঠেছে, ঠিক তেমনি ইসলাম উদ্দিন পালাকারের অনবদ্য পারফরমেন্স গানটিতে বাড়তি মাত্রা যোগ করেছে।

কিলি পলের তাঁর ভেরিফায়েড টিকটক অ্যাকাউন্ট থেকে গতকাল ‘দেওরা’ গানের সঙ্গে তাঁদের নাচ এবং ঠোঁট মিলিয়ে একটি কনটেন্ট প্রকাশ করেন। ২৪ ঘণ্টায় কনটেন্টটি দেখেন প্রায় ১২ লাখ দর্শক। তাঁর সবচেয়ে বেশি দেখা কনটেন্টগুলোর মধ্যে একটি এই ‘দেওরা’। এই গানের সঙ্গে তাঁরা যে ঠোঁট মেলাচ্ছেন, তা দেখলে মনে হবে গানটি তাঁরাও গাইছেন।

এদিকে নেটদুনিয়ার দৌলতে ভারতীয় গান সীমান্ত ছাড়িয়ে তা জনপ্রিয়তা লাভ করে বিশ্ব দরবারে। ভারতীয় মিউজিক এবং হিন্দি ছবির গানকে কিলি যেভাবে বিশ্ব দরবারে জনপ্রিয় করে তুলেছেন, তার জন্যই তাঁকে কুর্নিশ জানিয়ে ছিলেন ভারতীয় হাই কমিশন। গত বছর তানজানিয়ায় ভারতীয় হাই কমিশনে পৌঁছে কিলি বিশেষ সম্মান গ্রহণ করেন। আদ্যপান্ত নিজস্ব সংস্কৃতি, আদবকায়দা মেনে সেইমতো পোশাক পরেই তিনি সম্মান নিতে এসেছিলেন।