খবর

কলার লোভ দেখিয়ে হাতিকে উত্ত্যক্ত করার চেষ্টা! রেগে গিয়ে গজরাজ যে ভয়ঙ্কর কাণ্ড ঘটালো

Featured Image

হাতিকে দেখতে যেমন ধীর-স্থির, তেমনই জঙ্গলের অন্যতম বুদ্ধিমান প্রাণীও। কিন্তু মেজাজ হারালে সেই গজরাজই হয়ে উঠতে পারে ভয়ঙ্কর। আর হাতির সেই ভয়ঙ্কর রূপ যেন চোখে না দেখলে বিশ্বাস করা যায় না! সম্প্রতি উত্যক্ত করার জন্য এক মহিলার উপর আচমকাই রেগে যায় একটি হাতি। বিরক্ত হয়ে হাতি যা কাণ্ড করে তা দেখলে অবাক হয়ে যাবেন আপনিও।

দূরে রয়েছে পাহাড়, আর চারপাশে জঙ্গলে ঘোরা নদী। আর সেখানেই চুপচাপ দাঁড়িয়েছিল দাঁতাল। আচমকা তাকে উত্ত্যক্ত করতে শুরু করেন এক মহিলা। কলা দেওয়ার অছিলায় হাতিকে বিরক্ত করতে থাকেন তিনি। অনেকক্ষণ সহ্য করার পর আর নিজেকে স্থির রাখতে পারেনি গজরাজ। মেজাজ হারিয়ে তরুণীর দিকে তেড়ে যায় হাতি। আর সেই ক্যামেরাবন্দি দৃশ্যই সম্প্রতি টুইটারে পোস্ট করেছেন বন দফতরের আধিকারিক সুশান্ত নন্দা। মুহূর্তের মধ্যে সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

ভিডিয়োতে দেখা গিয়েছে, নদীর পাশেই শান্তভাবে হাঁটছিল একটি হাতি। গজরাজকে দেখে এক হাতে কলার গাদি এবং আরেক হাতে কলা নিয়ে এগিয়ে হাতির দিকে এগিয়ে আসেন এক তরুণী। হাতিটির একেবারে কাছে গিয়ে কলা খাওয়ানোর চেষ্টা করেন তিনি। কিন্তু একাধিকবার যেই না শুঁড় বাড়াচ্ছে হাতিটি, তখনই কলা সরিয়ে নিচ্ছেন মহিলা। আর তাঁর এই কাণ্ড যে হাতিটি যে মোটেই ভালভাবে নেয়নি, খানিকক্ষণ বাদেই তা টের পাওয়া গিয়েছে।

ভিডিয়োর শেষের দিকে বিরক্ত হয়ে হাতিটিকে আচমকাই মহিলার দিকে তেড়ে যেতে দেখা যায়। শুঁড় উঁচিয়ে দাঁত দিয়ে মহিলাকে ঠেলে মাটিতে ফেলে দেয় গজরাজ। যদিও এরপর ওই তরুণী কতটা আহত হয়েছিলেন সেবিষয়ে কিছু জানা যায়নি। তবে হাতিকে বিরক্ত করার ফল যে কতটা ভয়ানক হতে পারে তা হাতেনাতে প্রমাণ পেয়েছেন সকলে।

ভিডিয়োর ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, 'হাতি যতই শান্ত হোক তাকে বোকা বানাতে পারবেন না। হাতি অন্যতম বুদ্ধিমান প্রাণী।' ভিডিয়োটি নেটদুনিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। প্রায় 2 লাখের বেশি মানুষ ভিডিয়ো দেখেছেন। হাতিকে অযথা উত্যক্ত করার জন্য মহিলার সমালোচনায় মুখর হয়েছে নেটপাড়া। নেটিজেনদের একাংশের মত, 'যেমন কর্ম, তেমন ফল।'