খবর

‘১০ ডিসেম্বর শান্তিপূর্ণভাবে পার করেছি, ভবিষ্যতেও চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম’

Featured Image

নিউজ ডেস্ক:

ঢাকা শহরে ২কোটি লোক বসবাস করে। এই ২কোটি লোকের বিঘ্ন সৃষ্টি করলে পুলিশ তাকিয়ে দেখবে না।
এটা শুধু আমরা কেন, আপনারাও এটা সহ্য করবেন না। গত ১০ ডিসেম্বর সমাবেশকেও আমরা শান্তিপূর্ণভাবে পার করেছি। ভবিষ্যতেও এরকম চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম থাকবে পুলিশ।

১৭ ডিসেম্বর দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে ‘মহান বিজয় দিবস ২০২২’ উপলক্ষে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, জাতির সব ক্রান্তিকালে ডিএমপি সর্বদা জাতির পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। ২০১২-১৩ সালে অগ্নিসন্ত্রাসীরা পুলিশকে পুড়িয়ে মেরেছিল। কিন্তু পুলিশ দমে যায়নি, মনোবল হারায়নি। ২০১৫-১৬ সালে জঙ্গিবাদের সময় অনেক পুলিশ সদস্য মারা গেছেন। জঙ্গিবাদের বিরুদ্ধের যুদ্ধে পুলিশ জয়ী হয়েছে।

ভবিষ্যতে বাংলাদেশের স্বাধীনতা নিয়ে যদি কেউ ছিনিমিনি খেলতে চায়, বাংলাদেশ পুলিশ তা হতে দেবে না উল্লেখ করে তিনি বলেন, ১৯৭১ সালে পুলিশ যেমন জীবন দিয়ে বাংলাদেশ স্বাধীনতার জন্য, বিজয়ের জন্য যুদ্ধ করেছেন, আমরাও পরবর্তীতে বাঙালি জাতির জন্য সব ক্রাইসিস মোমেন্টে পাশে ছিলাম। অগ্নিসন্ত্রাসীদের যেমন আশ্রয়-প্রশ্রয় দেয়নি, তেমন জঙ্গিবাদকেও আশ্রয়-প্রশ্রয় দেয়নি। কয়েকবছর ধরে অনেক চেষ্টা করেছে, তারা পারেনি। আবার তারা নতুন খেলায় মেতে উঠেছে। এ খেলায় তাদের সফল হতে দেবো না।