Dark Mode
Sunday, 29 January 2023
Logo
‘বহুরূপী’ প্রতারক গ্রেফতার

‘বহুরূপী’ প্রতারক গ্রেফতার

নিউজ ডেস্ক:

 

রাজধানীর উত্তরায় আরিয়ান আহম্মেদ (৩৭) নামে এক প্রতারক বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। মঙ্গলবার (১৬ নভেম্বর) মিরপুর জনতা হাউজিং এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

 

১৬ নভেম্বর বুধবার এই তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। গ্রেফতার আরিয়ান আহম্মেদ ঢাকার দক্ষিণখানের পূর্ব আজমপুরের গিয়াস উদ্দিনের ছেলে। তার নামে বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে।

 

তিনি আরও জানান, আরিয়ান নিজেকে কখনো কম্পিউটার ব্যবসায়ী, কখনো স্বর্ণ ব্যবসায়ী, কখনো কানাডাভিত্তিক এনজিওর কান্ট্রি ডিরেক্টর, কখনো মিডিয়া মালিক, আবার কখনো প্রবাসী ব্যবসায়ী পরিচয় দিয়ে প্রতারণা করতেন।

এছাড়াও প্রশাসন ও উচ্চ পর্যায়ে তার ‘যোগাযোগ’ আছে বলে জানানো হয়। এজন্য বিভিন্ন সময় তার সঙ্গে প্রতারণা সহযোগিতায় থাকা ব্যক্তিদেরকে মেজর, ইউএনও, পুলিশ সুপার বলে পরিচয় করিয়ে দিতেন এই প্রতারক।

 

ওসি মোহাম্মদ মহসীন জানান, মিজান নামে এক প্রবাসীর কাছ থেকে কম্পিউটার ব্যবসায় বিনিয়োগ করার নামে এক লাখ টাকা নেন আরিয়ান। এরপর তার সঙ্গীকে ভুয়া মেজর সাজিয়ে স্বর্ণের বার কিনবেন বলে ৯ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার নেন। এই ১০ লাখ টাকা পরিশোধের নাম করে মিজানকে চেক দেন। কিন্তু সেই অ্যাকাউন্টে কোন টাকা ছিল না।

 

এই পুলিশ কর্মকর্তা বলেন, মিঠুন সরকার নামে আরেক ব্যক্তির কাছে নিজেকে কানাডাভিত্তিক একটি এনজিওর কান্ট্রি ডিরেক্টর পরিচয় দেন আরিয়ান।
মিঠুনকে তিনি জানান এই এনজিওর উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে দিবেন। পরে সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কানাডায় নিয়ে যাওয়া হবে বলেও জানান তিনি।

শিক্ষা প্রতিষ্ঠান গড়ার নামে মিঠুনের কাছ থেকে ১৮ লাখ টাকা হাতিয়ে নেন প্রতারক আরিয়ান।
মিজান ও মিঠুন এ বিষয়ে অভিযোগ জানালে মঙ্গলবার মিরপুর জনতা হাউজিং এলাকা থেকে আরিয়ানকে গ্রেফতার করে পুলিশ। আরিয়ান সেদিনই ইতালি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এছাড়া তার সঙ্গে থেকে যারা প্রতারণায় সহযোগিতা করতেন তাদেরকেও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

Comment / Reply From