খবর

১টি স্মার্টওয়াচে ২৮ ধরনের ভাষা থাকছে আরো ফিচার

Featured Image

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

বর্তমানে স্মার্টফোনের বিকল্প হয়ে উঠছে স্মার্টওয়াচ। ব্লুটুথ কলিং ফিচার থেকে ওয়েদার আপডেট, সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশনসহ প্রয়োজনীয় সকল কিছু পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচে। থাকছে স্পোর্টস এবং স্বাস্থ্যের ফিচার। যা ২৪ ঘন্টাই ব্যবহারকারীর হার্টরেট ও পানিশূন্যতার খবর জানাতে থাকবে।

এবারে আরো আধুনিক মডেলে স্মার্টওয়াচ আনলো মিভি মডেল ই স্মার্টওয়াচ। ১.৬৯ ইঞ্চির একটি এইচডি টাচস্ক্রিন ডিসপ্লে। এটি একটি IP68 রেটিং প্রাপ্ত ওয়াটার অ্যান্ড সোয়েট রেজিসট্যান্ট ডিভাইস। যার ফলে ব্যবহারকারীরা সাঁতার কাটা বা শরীরচর্চা করাসহ সর্বদাই পড়ে থাকতে পারবেন। এছাড়াও এই স্মার্টওয়াচে রয়েছে ১২০টি স্পোর্টস মোড রয়েছে।

এছাড়াও রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ হেলথ ফিচার। হার্ট রেট, ব্লাড প্রেশার, অক্সিজেন স্যাচুরেশন, শরীরচর্চার তথ্য সবই পাওয়া যায় এই সমস্ত হেলথ ফিচারের মাধ্যমে। নারীদের ক্ষেত্রে মিনিস্ট্রুয়াল সাইকেলেরও ট্র্যাকিং করা যাবে এই স্মার্টওয়াচে এছাড়াও স্লিপ সাইকেল মনিটর করা যাবে। সকালে জানা যাবে রাতে ঘুম কেমন হলো।

স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে ২০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি। মিভি মডেল ই স্মার্টওয়াচ পুরো চার্জ হতে সময় লাগে প্রায় দেড় ঘণ্টা। সাধারণভাবে ব্যবহার করলে এক চার্জে সাতদিন পর্যন্ত চালাতে পারবেন। এর পাশাপাশি স্ট্যান্ডবাই টাইম পাওয়া যায় ২০ দিন পর্যন্ত। পানি এবং ঘামে এই স্মার্টওয়াচ নষ্ট হবে না। সাঁতার কাটলেও ঘড়ির কিছুই হবে না।

ভারতে স্মার্টওয়াচটিরে দাম মাত্র ১ হাজার ২৯৯ টাকা। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে ঘড়িটি। স্মার্টওয়াচটিতে রয়েছে মোট ছয়টি কালার গোলাপি, নীল, লাল, ধূসর, সবুজ এবং কালো ক্রেতা চাইলে যেকোন কালার বেছে নিতে পারবেন।