খবর

সোস্যাল মিডিয়া থেকে ছাটাই কর্মীদের চাকরি দেবে জাগুয়ার

Featured Image

ক্যারিয়ার ডেস্ক:

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম টুইটারের মালিকানা টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক হাতে নেয়ার পরে প্রচুর পরিমানে কর্মী ছাটাই করেছে। সাম্প্রতিক মাস্কের ওই ছাঁটাই অভিযানে চাকরি হারিয়েছেন সংস্থাটির প্রায় অর্ধেক কর্মী।

অন্যদিকে, অর্থনৈতিক মন্দার কারণ দেখিয়ে মেটাও তাদের কর্মী ছাঁটাই করেছে। গোটা বিশ্বজুড়ে এই দুই সংস্থার বিপুল পরিমাণ কর্মী এখন কর্মহীন।

এই পরিস্থিতিতে জাগুয়ার ল্যান্ড রোভার চাকরির নিয়োগ দিয়ে জানিয়েছে, তারা ৮০০ কর্মীকে তাদের প্রতিষ্ঠানের জন্য নিয়োগ দেবে। তাদের প্রতিষ্ঠানে যেসকল কর্মী নেয়া হবে সে সকল কর্মী হতে হবে মেটা এবং টুইটার থেকে ছাটাই হওয়া কর্মী। মূলত, এসকল কর্মীদের জন্য জাগুয়ার আলাদা একটি কলাম তৈরি করেছে। সেখানে গিয়ে এই চাকরি হারানোকর্মীরা তারা চাকরির জন্য আবেদন করতে পারেন।

জাগুয়ার হলো ভারতের পার্টনার টাটা গুরুপের। ইঞ্জিনিয়ার, আইটি বিশেষজ্ঞ-সহ একাধিক পদে কর্মীদের নিয়োগ দেয়া হবে। ফলে ভারত ছাড়াও চীন, হাঙ্গেরি, আমেরিকা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ডে কাজে যোগ দেওয়ার সুযোগ পাবেন মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীরা।

ক্লাউড সফটওয়্যার, ডেটা সায়েন্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মতো বিভাগেও কর্মীদের নিয়োগ করা হবে বলে সংস্থার বিবৃতিতে বলা হয়েছে।