খবর

শুধু সমাবেশেই নয় নয়াপল্টনেও কড়া নিরাপত্তা

Featured Image

নিউজ ডেস্ক:

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে শুধুমাত্র রাজধানীর গোলাপবাগ মাঠেই নয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বাড়ানো হয়েছে আরও কঠোর নিরাপত্তা।

নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড় থেকে কোনভাবেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দিকে আসতে দেয়া হচ্ছে না। সকাল থেকেই পল্টনকে কেন্দ্র করে পুলিশের এই নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

নাইটিঙ্গেল মোড় থেকে দলীয় কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত এবং কার্যালয় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত ৪শাতাধিক পুলিশ সদস্যা মোতায়েন করা হয়েছে বলে জানায় ডিএমপি যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে নাশকতা তৈরি হতে পারে এমন গোয়েন্দা তথ্য রয়েছে বলে জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপারেশন) এ কে এম হাফিজ আক্তার। এমন শঙ্কার কারণেই নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

দুপুর ১টা পর্যন্ত বিএনপির দলীয় কার্যালয় এলাকা ঘুরে দেখা যায়,সম্পূর্ন নীরবতা বিরাজ করছে এই এলাকা। ভিআইপি রোডের দুই পাশেই ব্যারিকেড দিয়েছে পুলিশ। বিশেষ প্রয়োজনে পথচারীদের এই পথে প্রবেশ করতে দেখা গেলেও গণমাধ্যমকর্মী ও পুলিশ সদস্যদের ছাড়া কাউকেই সেখানে অবস্থান করতে দেখা যায়নি।

বন্ধ রাখা এই সড়কের দুই পাশের পাড়া-মহল্লা থেকে মূল সড়কে ওঠার গেটগুলোও ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। ব্যারিকেডে সতর্ক অবস্থানে রয়েছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা।


হারুন অর রশীদ বলেন, এই সমাবেশকে ঘিরে প্রায় ২০ হাজারের মতো পুলিশ সদস্য ঢাকা শহরের বিভিন্ন এলাকায় কাজ করছেন। আমরা মনে করি, প্রোগ্রামটি সুন্দরভাবে সমাপ্ত হবে।