খবর

রিজার্ভের টাকা ব্যয় হয়েছে দেশের কল্যাণেই : প্রধানমন্ত্রী

Featured Image

নিজস্ব প্রতিবেদক :

আজ শনিবার (১২ নভেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের উদ্বোধনের সময় আশুলিয়ায় অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময়ে তিনি বলেন, ‘ আওয়ামী লীগ সরকার এক টাকাও অপচয় করেনি। দেশের কল্যাণেই রিজার্ভের টাকা ব্যয় হয়েছে। জনগণ ও দেশের জন্যই এই টাকা ব্যয় হয়েছে।’ ।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপির সময় রিজার্ভের ঘাটতি ছিল, কিন্তু আওয়ামী লীগ সরকার ৪৮ বিলিয়ন ডলারে রিজার্ভ উন্নীত করে । বিএনপি নেতারা চুরি করে অর্থ সম্পদের বানিয়েছে। আওয়ামী লীগ একটি টাকাও অপচয় করেনি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং।
উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমেদ কায়কাউস। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা ।

১ দশমিক ২ বিলিয়ন ডলার বা ১০ হাজার ২২৬ দশমিক ৫৩ কোটি টাকার ঋণের অনুমোদন দিয়েছে চীনা এক্সিম ব্যাংক এক্সপ্রেসওয়ে। মোট ১৬ হাজার ৯০১ কোটি টাকার প্রকল্প ব্যয়ের ৬৫ শতাংশ দেবে চীন।
২৪ কিলোমিটার দীর্ঘ এই এক্সপ্রেসওয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আবদুল্লাহপুর, আশুলিয়া, বাইপাইল এবং ইপিজেডকে যুক্ত করবে।