খবর

নিউইয়র্কের কনস্যুলেট জেনারেল পরিদর্শন ক‌রেন প্রতিমন্ত্রী

Featured Image

নিউজ ডেস্ক:

নিউইয়র্ক স্থানীয় সময় শুক্রবার (১০ মার্চ) কনস্যুলেট জেনারেল পরিদর্শন ক‌রেন বাংলাদেশের মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী‌কে কনস্যুলেট জেনারেলে স্বাগত জানান কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী ইন্দিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের প্রায় সকল সূচকে বিশ্বের অনেক দেশের তুলনায় এগিয়ে রয়েছে বলে মন্তব্য করে নারীর ক্ষমতায়নে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও প্রকল্পের বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন।

বাংলাদেশকে নারীর ক্ষমতায়নের অনন্য দৃষ্টান্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি নারী ব্যাটালিয়নের ভূমিকা ও সাফল্যের কথা তুলে ধরেন। তিনি দেশের অগ্রগতি ও অগ্রযাত্রায় নারীদের অবদান উল্লেখ করে নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণে সরকার প্রণীত বিভিন্ন আইনের প্রয়োগ ও বাস্তবায়নের উদাহরণ দেন।

প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্রে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করণে এবং বাংলাদেশ যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরও গতিশীল ও অর্থবহ করতে সবার প্রতি আহ্বান জানান।

এ সময় কনসাল জেনারেল ড. ইসলাম কনস্যুলেট কর্তৃক প্রদত্ত সেবাসমূহ সবিস্তারে বর্ণনা করেন। সেগুলো আরও সহজ ও ত্বরান্বিত করতে কনস্যুলেটের প্রতিশ্রুতি পূনর্ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী কনস্যুলেটের সার্বিক সেবা কার্যক্রমের ওপর সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য কনস্যুলেটে কর্মরত সকলকে আহ্বান জানান।