খবর

নতুন করে এগোচ্ছে হেফাজতে ইসলাম

Featured Image

নিজস্ব প্রতিবেদক :

ভুল শুধরে নতুন করে এগিয়ে যাচ্ছে হেফাজতে ইসলাম। বাংলাদেশ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটি সম্প্রসারণ করা হয়েছে। এবং সারা দেশে হেফাজতে ইসলামের কমিটি গঠনের কাজ শুরু করা হয়েছে। একাধিক পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে কমিটি গঠন ও হেফাজতে ইসলাম অগ্রাধিকার এর জন্য নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলামের কমিটি গঠনের কাজ চলছে ।

৩১ অক্টোবর হেফাজতে ইসলাম সংগঠনের আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির সভায় সারা দেশে হেফাজতে ইসলামের নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

অতীতে সরকার ও জনগণের সাথে ভুল বোঝাবুঝি, সংগঠনের কিছু ভুলসহ নানাদিক মাথায় রেখে সেগুলো শুধরে নতুন করে চিন্তা ভাবনা করে সামনের পরিকল্পনা করা হচ্ছে। আপাতত কারাবন্দি নেতাদের মুক্তির জন্য কাজ করা হচ্ছে। পাশাপাশি জেলা ও মহানগরের কমিটিগুলো গঠন করার কাজ এগিয়ে নেয়া হচ্ছে।

চলতি বছরের মধ্যেই সংগঠনটি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলামের নতুন সংগঠনের কাজ সম্পন্ন করতে চেষ্টা করছে ।

একাধিক সূত্র থেকে জানা যায়, জেলা কমিটি গঠন করার জন্য মহাসচিব আল্লামা সাজিদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের উপ কমিটি গঠন করা হয়েছে। বৈঠকে সব দায়িত্বশীলকে সতর্ক করে বলা হয়, ব্যক্তি উদ্যোগে জাতীয় পর্যায়ের যেকোনো কাজে হেফাজতের পদ-পদবি ব্যবহার না করার জন্য।

নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের সাবেক সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান জানান, আমাদের অনেক সদস্যরা এখনও কারাগারে। আমাদের ফান্ডও নেই। আমাদের মুরুব্বীরা এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। এর মধ্যে যেহেতু কমিটির সিদ্ধান্ত হয়েছে আমরা আশা করি অন্যান্য জেলার চাইতে আমরা এগিয়ে আছি।

আমাদের জেলা ও মহানগর প্রস্তুত করা আছে। কেন্দ্রের ঘোষণা বাস্তবায়ন করতে মুরুব্বীরা এলে আমরা সহজেই তা করতে পারবো। আমরা তো অরাজনৈতিক সংগঠন আর তাই এখানে কোনো রাজনৈতিক কাজের সুযোগ নেই।

নারায়ণগঞ্জে সর্বশেষ জেলা কমিটির সভাপতি ছিলেন মাওলানা আব্দুল আওয়াল, সেক্রেটারি মুফতি বশির উল্লাহ, মহানগরের সভাপতি ছিলেন মাওলানা ফেরদাউসুর রহমান, সেক্রেটারি ছিলেন মুফতি হারুন।

মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, আমরা সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন, পেছনের যেসব ভুল আমাদের ছিল সেগুলো আমরা মাথায় রেখেই সামনে এগোচ্ছি।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির মাওলানা আব্দুল আউয়াল জানান, সম্পূর্ণ অরাজনৈতিক লোকদের দিয়ে এবার আমরা কমিটি করবো। কারণ আমরা সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। কেন্দ্রীয় নির্দেশনা এখনো আসেনি। নির্দেশনা এলেই আমরা কমিটিগুলো করবো। আগামী ৬ মাস ১ বছরের মধ্যে সবগুলো কমিটি গঠনের চেষ্টা করা হবে।