খবর

ট্রলারে গিয়ে সমাবেশে যোগ দিচ্ছে বিএনপির নেতাকর্মীরা

Featured Image

নিউজ ডেস্ক:

বিভাগীয় গণসমাবেশ যোগ দিতে বিভিন্নভাবে উপস্থিত হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। এবারে ফরিদপুর গণসমাবেশে যোগ দিতে শিবচর থেকে ট্রলারে করে রওয়ানা দিয়েছেন নেতাকর্মীরা। শুক্রবার (১১-১১-২০২২) তারিখে দিবাগত রাত ২টার দিকে শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদের তীরবর্তী মাদবরেরচর হাটের কাছ থেকে তিনটি ট্রলার ফরিদপুরের উদ্দেশে রওয়ানা দিয়েছে।

শনিবার বিএনপির এই গণসমাবেশটি অনুষ্ঠিত হবে ফরিদপুরে। বিষয়টি নিশ্চিত করেন মাদবরেরচর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমারাত বেপারী।

যানবাহন না পাওয়ার ফলে, ধরপাকড় ও হয়রানি এড়াতে নদীপথ বেছে নিয়েছেন এসব কর্মীরা। বিভিন্ন উপজেলার প্রায় ৪শতাধিক নেতাকর্মী ট্রলারে রয়েছে। মাদবরেরচর ইউনিয়ন ইমারাত বেপারী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বলেন, শিবচর উপজেলার মাদবরেরচর হাট সংলগ্ন আড়িয়াল খাঁ নদীর ঘাট থেকে তিনটি ট্রলারে আমরা রওনা হই। এসব ট্রলারে প্রায় চার শতাধিক নেতাকর্মী রয়েছে। তিনিও রয়েছেন এই দলে। ট্রলারগুলো এখন ফরিদপুরের কাছাকাছি।

সাবেক সাংগঠনিক সম্পাদক আরো বলেন, শিবচর থেকে কোনো বাস, মাইক্রোবাস ভাড়া পাওয়া যায়নি। পরে আমরা আমাদের এলাকা থেকে বড় দুটি ট্রলার ভাড়া করি। গতকাল রাতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দিলে পরে আমরা ছোট তিনটি ট্রলার ভাড়া করে রওনা হয়েছি। নেতাকর্মীদের নিয়ে ফরিদপুর পৌঁছানোর জন্য এর চেয়ে বিকল্প কোনো পথ ছিল না। তাই নৌ পথেই রওনা হয়েছি।

এদিকে আরেকটি ট্রলারে ফরিদপুর যাচ্ছেন মাদবরেরচর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রেজাউল করিম রেজা। তিনি জানান, আমাদের ভাড়া করা বড় ট্রলার বাধা দেয় স্থানীয় আওয়ামী লীগের নেতারা। পরে আমরা ওই ট্রলার রেখে অন্য ট্রলার ভাড়া করি। বড় ট্রলারে রাখা আমাদের খাবারগুলোও আনতে পারিনি। বর্তমানে আমরা ফরিদপুরের সিএন্ডবি ঘাটের কাছাকাছি আছি।