খবর

ছাত্রলীগের বাধায় পণ্ড গণঅধিকারের র‍্যালি

Featured Image

নিউজ ডেস্ক:

নূরুল হক নূরের নেতৃত্বে আন্তজার্তিক মানবাধিকার দিবস উপলক্ষে গণঅধিকার পরিষদের একটি র‍্যালি পল্টন থানা ছাত্রলীগের বাধায় পণ্ড হয়ে গেছে।

১০ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে পুরানা পল্টনের বক্স কালভার্ট রোডের গণঅধিকার পরিষদের কার্যালয়ের সামনে থেকে ব্যানার ফেস্টুন নিয়ে একটি মিছিল বিজয়নগর মোড়ের দিকে আসার চেষ্টা করলে পল্টন থানা ছাত্রলীগের কর্মীরা মোটা লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করেন।

ছাত্রলীগের কর্মীদের ধাওয়া খেয়ে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা বক্স কালভার্ট রোডে ঢুকে যায়৷ পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে নূরুল হক নূর৷

তিনি বলেন, পল্টনে বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগ নিজেরা বোমাবাজি করে এখন আমাদের (বিরোধী দল) ওপর দায় চাপানোর চেষ্টা করছে৷ এ ষড়যন্ত্র, অপরাজনীতিকে প্রতিহত করতে হবে৷ ওই জালেমদের সঙ্গে, সন্ত্রাসীদের সঙ্গে, মাদকাসক্তদের হামলায় আমরা সমাবেশ করতে পারিনি আজ।

গণঅধিকার পরিষদের সমাবেশে সম্প্রতি গ্রেফতার হওয়া বিএনপি কর্মীদের ‘রাজবন্দি’ আখ্যা দিয়ে তাদের দ্রুত মুক্তির দাবি জানানো হয়েছে। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ভোটাধিকার হরণ, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও অর্থ পাচারের অভিযোগ করা হয় এ সমাবেশ থেকে৷