খবর

কুকুরকে বাঁচাতে গিয়ে ৮৫ বছরের বৃদ্ধার প্রাণ গেল

Featured Image

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট পিয়ার্সে ৮৫ বছর বয়সের এক বৃদ্ধ তার পোষা কুকুরকে বাঁচাতে গিয়ে কুমিরের আক্রমণে নিহত হয়েছে।


মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, কুমিরটির উচ্চতা ১০ফুট ৩ মিটার। বৃদ্ধার পোষা কুকুরকে কুমির আক্রমণ করলে প্রাণীটিকে বাঁচানোর চেষ্টা করলে বিশালাকৃতির কুমিরটি কুকুরটিকে ছেড়ে বৃদ্ধাকে আক্রমণ করে, আর ওই বৃদ্ধা প্রাণ হারায়।


বিবিসি আরো জানিয়েছে, ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিশন (এফডব্লিউসি) এর তথ্য অনুসারে, অ্যালিগেটর বা কুমিরের আক্রমণে বিশেষত মৃত্যুর ঘটনা অস্বাভাবিক। এফডব্লিউসি এক বিবৃতিতে বলেছে, ‘ভুক্তভোগী বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে এবং ঘটনার সাথে জড়িত অ্যালিগেটরকে আটক করা হয়েছে।’


ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট পিয়ার্সের স্প্যানিশ লেক ফেয়ারওয়েজের আশপাশের লোকজন স্থানীয় মিডিয়াকে জানিয়েছেন, কুমিরটি পানি থেকে বেরিয়ে এসে আকস্মিকভাবে কুকুরটিকে আক্রমণ করে। সাথে সাথে নিজের পোষা কুকুরটিকে সরীসৃপ ওই প্রাণি থেকে দূরে সরিয়ে নেওয়ার চেষ্টা করেন ওই বৃদ্ধা। ৮৫ বছরের ওই বৃদ্ধা শেষমেষ নিজেই কুমিরের শিকারে পরিণত হন। অবশ্য নিহত ওই বৃদ্ধার পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

এফডব্লিউসি মিঠা পানির কাছাকাছি থাকাকালীন অ্যালিগেটর বা কুমিরের বিষয়ে স্থানীয়দের সচেতন থাকার পরামর্শ দিয়ে বলেছে, যদি কোনও কুমির কামড় দেয়, তাহলে নিজেকে রক্ষা করার ‘সবচেয়ে ভালো উপায় হলো লড়াই করা’৷

এফডব্লিউসি এর তথ্য অনুসারে, ১৯৪৮ সাল থেকে মার্কিন এই অঙ্গরাজ্যটিতে ৪৪২টি অপ্রীতিকর কামড় বা আক্রমণের ঘটনার মধ্যে মাত্র ২৬ জন মানুষের মৃত্যু হয়েছে।