খবর

কর্মী ছাঁটাইয়ের ধারাবাহিকতায় এবারে এরিকসন

Featured Image

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বের বড় বড় সংস্থাগুলো অর্থনৈতিক মন্দার কারণে অসংখ্য কর্মী ছাঁটাই করছে। টুইটার, মেটা, এ্যামাজন এবারে এই তালিকায় নাম যুক্ত হতে যাচ্ছে টেলিকম গিয়ার প্রস্তুতকারক প্রতিষ্ঠান এরিকসন। সংস্থাটি সুইডেন থেকে প্রায় ১৪০০ কর্মীকে ছাঁটাইয়ের পরিকল্পনা করছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে ,বিশ্বব্যাপী খরচ কমানোর একটি বিস্তারিত পরিকল্পনার অংশ হিসাবে এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠান।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর আমেরিকাসহ বেশ কিছু দেশের বাজারে পণ্যের চাহিদা কমে যাওয়ার ফলে প্রতিষ্ঠানটি ২০২৩ সালের শেষ নাগাদ ৮৮০ মিলিয়ন মার্কিন ডলার খরচ কমানোর পরিকল্পনা করেছিল।

প্রতিবেদনে আরো বলা হয়, আগামী দিনে অন্যান্য দেশে আরও কয়েক হাজার কর্মীকে চাকরিচ্যুত করা হতে পারে বলে জানিয়েছে এরিকসন কর্তৃপক্ষ।

এর আগে ২০১৭ সালে ব্যাপকহারে কর্মী ছাঁটাই করেছিল এরিকসন। সংস্থাটি আর্থিক ক্ষতি কমিয়ে লাভজনক করতে সেসময় বেশ চেষ্টা করেছিল।

সংবাদমাধ্যম আরো উল্লেখ করে, এরিকসন কর্তৃপক্ষ সুইডেনে তার কর্মচারী ইউনিয়নের সাথে কয়েক মাস ধরে আলোচনা করছিল কিভাবে খরচ কমানো যায়। তবে এবার সরাসরি ছাঁটাইয়ের পথেই হাঁটতে চলেছে টেলিকম গিয়ার প্রস্তুতকারক এই প্রতিষ্ঠানটি।