খবর

এবারে অ্যামাজনের ১০ হাজার কর্মী ছাঁটাই

Featured Image

আন্তর্জাতিক ডেস্ক:

বেশকিছু দিন যাবত কর্মী ছাঁটাই আলোচনার শীর্ষে উঠে এসেছে। ইলন মাস্ক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কিনে নিয়ে প্রতিষ্ঠান কর্মী ছাঁটাই করা শুরু করে এর কিছু দিনে পরে সবচেয়ে বড় সামাজিক যোগাযোগমাধ্যম মেটা ও কর্মী ছাটাঁই করেন। এবারে বিশ্বের শীর্ষস্থানীয় আরেক প্রতিষ্ঠান অ্যামাজন ১০ হাজার কর্মী ছাটাঁই করতে যাচ্ছে। অ্যামাজন সংশ্লিষ্ট এক ব্যক্তির বরাতে এ তথ্য জানায় রয়টার্স।

মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়, অ্যামাজনে ছাঁটাই হতে যাওয়া কর্মীদের বেশিরভাগই হলো ডিভাইস ইউনিটের। ডিভাইস ইউনিট ছাড়াও সংস্থার রিটেইল বিভাগ এবং মানবসম্পদ বিভাগ থেকেও কর্মী ছাঁটাই হবে। শুধু তাই নয়, কর্মী নিয়োগও বর্তমানে স্থগিত করা হয়েছে।

অ্যামাজনের সূত্রটি বলছে, মার্কিন অর্থনৈতিক অবস্থা অনেকটাই খারাপ। এই অবস্থায় অন্যান্য প্রতিষ্ঠানের মতো অ্যামাজনও অর্থনৈতিক অনিশ্চয়তার মুখে রয়েছে।

অ্যামাজন মনে করছে, বর্তমান বছরে চলতি উৎসবের সময়গুলোতে, যেমন বড়দিন বা নববর্ষে তাদের ব্যবসা থাকে তা আগের তুলনায় কমে যাবে।

গত মাসে অ্যামাজনের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ব্রায়ান ওলসাভস্কি সাংবাদিকদের বলেছিলেন যে, মানুষ কেনাকাটায় তাদের বাজেট কমিয়ে ফেলেছে।