Dark Mode
Sunday, 29 January 2023
Logo
আখেরি মোনাজাতে অংশ নিতে জড়ো হচ্ছেন লাখো মানুষ

আখেরি মোনাজাতে অংশ নিতে জড়ো হচ্ছেন লাখো মানুষ

নিউজ ডেস্ক:

মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব টঙ্গীর তুরাগপারে শেষ হতে যাচ্ছে। লাখ লাখ মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমা ময়দানে জড়ো হয়েছেন।


বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে তিন দিনের অংশগ্রহণকারীরা তো আছেনই, তার সাথে শুধু আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। আজ রোববার (২২ জানুয়ারি) সকালেও অসংখ্য মুসল্লিদের ইজতেমার ময়দানে আসতে দেখা গেছে। তারা সবাই অপেক্ষায় করছেন আখেরি মোনাজাতের জন্য।

 

আখেরি মোনাজাতে অংশ নিতে আশুলিয়া থেকে এসেছেন মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, আশুলিয়া থেকে শনিবার বিকেলে রওনা হয়ে রাতে ইজতেমা ময়দানে এসে পৌছেছেন। স্টেশন রোড থেকে কামারপাড়া সড়কে পাটি বিছিয়ে অবস্থান নিয়েছিলেন তারা। লাখো মুসল্লির সাথে ফজরের নামাজ আদায় করতে পেরে মহান আল্লাহর দরবারে শুকরিয়া জানান। এখন আখেরি মোনাজাতের জন্য অপেক্ষায় আছেন।


মা-বাবা ও আত্মীয় স্বজনদের জন্য দোয়া চাইতে শরিয়তপুরের নড়িয়া থেকে আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন খাইরুল ইসলাম। তিনি জানান, সন্তানকে সঙ্গে নিয়ে এই প্রথম আখেরি মোনাজাতে অংশ নিতে এসেছেন। জীবনে নতুন অভিজ্ঞতা হলো জানিয়ে তিনি বলেন, রাত থেকে লাখ লাখ মানুষের সঙ্গে অপেক্ষা করেছি, অনেকের সঙ্গে কথা হয়েছে, বিভিন্ন মানুষের দুঃখ-কষ্টের কথা শুনেছি। আমি তাদের জন্য দোয়া করব। ইজতেমায় আসার সময় প্রতিবেশী অনেকেই দোয়া চেয়েছে। আমি তাদের জন্যও দোয়া করব।

Comment / Reply From