খবর

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নতি: শেখ হাসিনা

Featured Image

নিউজ ডেস্ক:

আমরা উন্নয়ন যেমন কেন্দ্রীয়ভাবে করছি। তৃণমূলের উন্নয়নেও আমরা কাজ করছি। ধারাবাহিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় আছে তাই দেশের উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর রমনা পার্কে আয়োজিত অনুষ্ঠানে বাসভবন থেকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১১টি বড় উন্নয়ন প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, দেশের জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় থাকার জন্য সুযোগ করে দিয়েছে বলেই দেশে এত উন্নয়ন হচ্ছে। অর্থনৈতি ও অবকাঠামো উন্নয়নের পাশাপাশি পরিবেশ রক্ষায়ও আমরা কাজ করছি বলে জানান তিনি।


প্রধানমন্ত্রী বলেন, ‘গণতান্ত্রিক ধারা না থাকলে এত উন্নত হতো না। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ। আমরা পরমাণু শক্তিতে যুক্ত হতে পেরেছি। এই পরমাণু দিয়ে আমরা বোমা বানাবো না, বিদ্যুৎ উৎপাদন করবো। ’

করোনা মহামারি স্থির হবার পরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা পৃথিবী অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘উন্নত দেশগুলো যখন হিমশিম খাচ্ছে আমরা তারপরও আমাদের অর্থনীতির গতিধারা অব্যাহত রেখেছি। প্রবৃদ্ধি সাত ভাগ অর্জন করতে পেরেছি। ’


তিনি আরও বলেন, ২০২৩ সাল হবে মন্দার বছর, এমন ইঙ্গিত দিয়েছেন অর্থনীতিবিদেরা। আমাদের দেশে যেন এর ধাক্কা না লাগে সেজন্য এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে সে ব্যাপারে দেশবাসীর প্রতি আবারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া বিদ্যু-গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার জন্য পুনরায় আহ্বান করেন।


সরকারি চাকরিজীবীদের বেতনভাতা ১২৩ ভাগ বাড়ানোর হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তাদের বসবাসের জায়গাও আমরা নির্মাণ করে দিচ্ছি।


শুধুমাত্র ঢাকাকে কেন্দ্র করে উন্নয়ন করছে না, তৃনমূল পর্যায়েও উন্নয়নের ছোয়াঁ লেগেছে বলে জানান তিনি।