খবর

'আওয়ামী লীগের নেতাকর্মী বাজার করার জন্য সিঙ্গাপুর যায়'

Featured Image

নিজস্ব প্রতিবেদক :

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না আজ শনিবার (১২-১১-২০২২) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৭ নভেম্বর ভাসানীর জন্মদিন উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করার দাবিতে অনুষ্ঠিত সমাবেশে তিনি কথা বলেন, বাংলাদেশ দুর্ভিক্ষ হলেও আওয়ামী লীগের কোনো নেতাকর্মী না খেয়ে মারা যাবে না। তারা বাজার করার জন্য ঢাকায় না গিয়ে সিঙ্গাপুর যায়।

মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ, টাকা খরচ করার জায়গা পাচ্ছে না। যদি দুর্ভিক্ষ হয় তাদের কি আসে যায়? শেখ হাসিনা যখন বলেছেন দুর্ভিক্ষ হবে, তখন সাধারণ মানুষের জন্য দেশের মানুষের জন্য দরদ দিয়ে কোনো কথা বলেনি। করোনার মধ্যে দেশের আড়াই কোটি মানুষ দরিদ্র হয়ে গেছে। এই দরিদ্র মানুষদের কোনো সাহায্য দেয়নি সরকার।

মান্না বলেন, চালের কেজি ৮০ টাকা , তারা কমাতে পারে না। লবণ, ডাল, আটা সবকিছু দাম বেশি। কয়েকদিন পরে তাও পাবেন কিনা সন্দেহ। কারণ আমদানি করার টাকাই নাই। ব্যাংকগুলোতে এলসি করার কোনো অবস্থা নেই।

তিনি বলেন, এই সরকারের পতন ঘটানোর জন্য আমরা গণতন্ত্র মঞ্চ গঠন করেছি। দেশের চলমান পরিস্থিতিতেও জনগণের কাছে বুক ফুলিয়ে সত্য কথা বলতে পারি। ধান্দাবাজ লোক দিয়ে আমরা কোনো জোট করছি না।

আমরা সমাজ বদলাতে চাই, দেশ বদলাতে চাই, রাষ্ট্র বদলাতে চাই।