খবর

‘আদিপুরুষ’ নিয়ে যে বার্তা দিলেন কৃতি

Featured Image

চলতি বছরের ১৬ জুন বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ‘আদিপুরুষ’ সিনেমাটি। সারা ভারতে হিন্দি, তেলেগু, তামিল, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি পেতে চলেছে প্রভাস অভিনীত সিনেমাটি। 

হিন্দু ধর্মগাঁথা 'রামায়ণ'-এর ওপর তৈরি হয়েছে সিনেমার কাহিনী। ছবিতে রামের ভূমিকায় দেখা যাবে প্রভাসকে। সীতার ভূমিকায় কৃতি শ্যানন অভিনয় করবেন। রাবনের চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে। সম্প্রতি সিনেমার প্রচারে এসে কৃতি শ্যানন নিজের মন্তব্য দিলেন।

কৃতি বলেছেন, ‘এই সিনেমাটি আমার জন্য বিশেষ। এই ছবির অঙ্গ হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমি বিশ্বাস করি, ছবিটি আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের অঙ্গ।’ 

অভিনেত্রী আরও বলেন, 'প্রত্যেকটি প্রজন্ম, বিশেষ করে বাচ্চাদের এই সিনেমাটি অবশ্যই দেখা উচিৎ। আমরা ছোটবেলায় বাড়ির বড়োদের থেকে রামায়ণ ও মহাভারতের গল্প শুনেছি। তবে আমি মনে করি, চোখে দেখা গল্পের আলাদা প্রভাব পড়বে বর্তমান প্রজন্মের ওপর।'

কৃতি আরও যোগ করেন, 'অনেক লম্বা সময় আমরা এই গল্পটিকে পর্দায় দেখিনি। প্রথমবার এই গল্পটি থ্রিডিতে আসছে। এই সিনেমার পবিত্রতা নতুন প্রজন্মের মন ছুঁয়ে যাবে।'

এর আগে ‘আদিপুরুষ ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাস, কৃতি শ্যানন, পরিচালক ওম রাউত, ভূষণ কুমারসহ আরও অনেকে। 

মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিত ‘আদিপুরুষ। প্রযোজনা করেছেন টি-সিরিজ এবং রেট্রোফাইলস।হিন্দি এবং তেলেগু ভাষায় একইসঙ্গে তৈরি হয়েছে এটি। ১৬ জুন সিনেমাটি মুক্তির তারিখ ধার্য করা হয়েছে।

‘হিরোপান্তি’ দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন কৃতি শ্যানন। ছবিটি মুক্তি পায় ২০১৪ সালের ২৩ মে। সে হিসাবে হিন্দি সিনেমায় ৯ বছর পূর্ণ করেছেন কৃতি শ্যানন। ফিল্মি দুনিয়ার বাইরে থেকে এসে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন তিনি। 

২০১৭ সালে ‘বেরেলি কি বরফি’ দিয়ে ক্যারিয়ারের মোড় ঘুরে যায়। ‘পাশের বাড়ির মেয়ে’ টাইপ চরিত্রে দুর্দান্ত পারফরম্যান্স বড় পরিচালকদের নজর কাড়ে। এরপর ‘লুকা চুপি’ও হিট হলে কৃতিকে আর পেছনে তাকাতে হয়নি।
কৃতির ঝুলিতে আছে ‘বেরেলি কি বরফি’, ‘দিলওয়ালে’, ‘লুকা ছুপি’, ‘মিমি’র মতো সফল ছবি। মুক্তির অপেক্ষায় আছে বড় বাজেটের ছবি ‘আদিপুরুষ’। আর এখন দ্য ক্রু ছবির শুটিংয়ে ব্যস্ত কৃতি। এই ছবিতে আছেন কারিনা কাপুর খান আর টাবু। সব মিলিয়ে বলা যায়, তাঁর বৃহস্পতি এখন তুঙ্গে। তবে এ জায়গায় পৌঁছাতে তাঁকে অনেক সংগ্রাম করতে হয়েছে।