খবর

৫ ঘন্টায়ও নিয়ন্ত্রণে আসেনি সীতাকুন্ডের আগুন

Featured Image

নিউজ ডেস্ক:

চট্টগ্রামের সীতাকুণ্ডে আগুন লাগার ৫ ঘন্টায়ও নিয়ন্ত্রেণে আসেনি। কখন নিয়ন্ত্রণে আসতে পারে তা নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

 

শনিবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ছোট কুমিরা ন্যামসন কন্টেইনার ডিপোর পাশ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানানো হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে বিস্তারিত বা হতাহতের কোনো খবর এখনও পাওয়া যায়নি।

 

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে চট্টগ্রামের সীতাকুণ্ড, কুমিরা ও নগরের আগ্রাবাদ স্টেশনের মোট ১১টি ইউনিট কাজ করছে। আগুন নেভাতে গিয়ে আশপাশের সব জলাশয়ের পানি শেষ হয়ে গেছে। পরবর্তীতে কিছুটা দূরের জলাশয় থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের কাজ চলছে। তবে আগুন লাগার ৫ ঘন্টা হলেও আগুন এখনও নিভানো সম্ভব হয়নি।

 

কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুলতান মাহমুদ বলেন, সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। আগুন নেভাতে গিয়ে আশেপাশের সব জলাশয় শুকিয়ে গেছে। এজন্য পানি সংকট দেখা দিয়েছে। এখন নতুন আরেকটি জলাশয় থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের কাজ চলছে।

 

এর আগে, গত ৪ মার্চ সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল কেশবপুর এলাকার সীমা অক্সিজেন লিমিটেড নামে কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটে। এতে সাতজন নিহত ও ৩৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।