খবর

৫০০ হাত লম্বা পতাকা উড়াল কুমিল্লাতে ব্রাজিল সমর্থকরা

Featured Image

নিউজ ডেস্ক:


কিছুদিন বাদে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। যা এরই মধ্যে সারা দেশের ফুটবল প্রেমীদের মাযে উন্মাদনা সৃষ্টি করেছে। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে সবচেয়ে বেশি ছড়িয়ে পড়েছে উৎসব আমেজ। সবচেয়ে উন্মাদনা ছড়ানো দুই দলের প্রতিদ্বন্দ্বিতা হবে কিনা, তা ভবিষ্যতের হাতে। তবে বাংলাদেশে দুই দলের সমর্থকদের মধ্যে শুরু হয়েছে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা।

 

কুমিল্লা জেলার বরুড়া উপজেলায় কয়েকদিন আগে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকরা ২০০ হাত লম্বা একটি পতাকা টাঙিয়ে হইচই ফেলে দিয়েছিল।

এবার আর্জেন্টিনা সমর্থকদের টক্কর দিতে ব্রাজিলের সমর্থকরা ৫০০ হাত লম্বা পতাকা তৈরি করেছেন। ৫০০ হাত লম্বা এই পতাকাটি টানানো হয়েছে বরুড়া পৌরসভার কসামি এলাকায়। এই পতাকা দেখতে ভিড় করছেন আশপাশের এলাকার কয়েকশত মানুষ।

স্থানীয় এলাকার বাসিন্দা মোস্তাফিজুর রহমান ও তানভীর আলম জানান, গত সপ্তাহে আর্জেন্টিনার সমর্থকরা ২০০ হাত লম্বা পতাকা টানিয়ে বরুড়া পৌর এলাকাতে হইচই ফেলে দেন।
এরপর কসামি এলাকার গাজী দেলোয়ার হোসেন, জামাল হোসেন, মোহাম্মদ জহির, হেলাল উদ্দিন, জুবায়ের হোসেনসহ ব্রাজিল ভক্ত-সমর্থকরা ৫০০ হাত লম্বা এই পতাকাটি বানাতে দেয়। এখন শুনেছি আর্জেন্টিনার সমর্থকরাও ভিন্ন কিছু করার চেষ্টায় মেতে উঠেছেন।

ব্রাজিলের সমর্থক গাজী জামাল হোসেন বলেন, আমাদের এলাকায় আর্জেন্টিনার সমর্থকরা ২০০ হাত লম্বা পতাকা টাঙিয়েছিল। সেই পতাকাকে টক্কর দিয়ে আমরা ব্রাজিলের সমর্থকরা ৫০০ হাত লম্বা পতাকা প্রদর্শন করলাম। এতে মনে শান্তি অনুভব করছি।

বিশ্ব ফুটবলে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। খেলার মাঠেও ব্রাজিল চমক দেখায়। ভালো লাগা থেকে আমাদের এ ছোট আয়োজন।

রুবেল মিয়া নামে আর্জেন্টিনার এক সমর্থক বলেন, তারা সব সময় আমাদের থেকে পিছিয়ে থাকে। আমাদেরকে দেখে তারা বড় পতাকা বানিয়েছে। এবার আমরাও ভিন্ন কিছু করতে চাই। আমাদের এই প্রতিযোগিতা শুধুই মনের আনন্দের জন্য। আমরা সবাই মিলেমিশে এবারের বিশ্বকাপ উপভোগ করব।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, ফুটবল বিশ্বকাপে মানুষ তার পছন্দের দলকে সমর্থন করবে, এটা অন্যায় কিছু নয়। সমর্থকরা ব্যতিক্রম কিছু করার চেষ্টা করবেন, এতে কোনো দোষ নেই। এসব করতে গিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।