খবর

মিয়ানমার বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

Featured Image

নিউজ ডেস্ক:

বাংলাদেশ মিয়ানমার সীমান্ত এলাকা কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি'র) ছোড়া গুলিতে বাংলাদেশি একজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।
গুলিবিদ্ধ জেলে কক্সাজার জেলার টেকনাফ নাইট্যং পাড়া ১ নম্বর ওয়ার্ডের মৃত মনো মিয়ার ছেলে মোহাম্মদ কাসেম (৩৮)। বর্তমানে গুলিবিদ্ধ হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

২১ নভেম্বর সোমবার সন্ধ্যার দিকে নাফ নদীর প্রবেশ মুখে নাইক্ষ্যংদিয়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

টেকনাফ পৌরসভা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর দিল মোহাম্মদ জানান, গুলিবিদ্ধ মোহাম্মদ কাসেমসহ মোট ৪ জন বাংলাদেশি জেলে ইঞ্জিন চালিত একটি নৌকা করে সাগরে থেকে মাছ শিকার করে নাফ নদী হয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি'র) একটি টহল দল উক্ত জেলেদের ধাওয়া করলে বাংলাদেশি জেলেরা সেখান থেকে পালিয়ে আসতে শুরু করে এসময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী তাদের ওপর গুলিবর্ষণ শুরু করে। একপর্যায়ে মোহাম্মদ কাসেম (৩৮) নামে ওই জেলের হাঁটুতে গুলি লাগে।

পৌরসভা কাউন্সিলর আরও বলেন, গুলিবিদ্ধ জেলে মোহাম্মদ কাসেমকে প্রাথমিক পর্যায়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের (অফারেশন) অফিসার লেফটেন্যান্ট মুহতাসিম শাকিল বিল্লাহ জানান, নাফ নদীতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হওয়ার ঘটনার বিষয়ে আমরা বিস্তারিত কোনো তথ্য এখনো পাইনি, বিস্তারিত তথ্য পেলে জানানো হবে।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানান, একজন জেলে গুলিবিদ্ধ হওয়ার খবর এই মুর্হূতে আমরা শুনেছি। ঘটনার বিষয়ে আমরা খোঁজখবর নিচ্ছি।