খবর

মনটাই পড়ে আছে চট্টগ্রামে: শেখ হাসিনা

Featured Image

নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মনটাই পড়ে আছে চট্টগ্রাম। যদি নিজে গিয়ে টানেলের টিউবটা দেখে আসতে পারতাম, খুশি হতাম।


শেখ হাসিনা বলেন, আজকে মহিলা আওয়ামী লীগের সম্মেলন আছে তাই আজকে আসতে পারলাম না। আল্লাহ সুস্থ রাখলে কিছুদিন পরে চট্টগ্রাম ও কক্সবাজারে কর্মসূচি আছে, তখন আসবো।

২৬ নভেম্বর শনিবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের ১ম টিউবের পূর্তকাজের সমাপ্তি উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, আব্বা (বঙ্গবন্ধু) জীবিত থাকতে চট্টগ্রাম ও কক্সবাজার নিয়ে যেতেন। জীবনে অনেকবার চট্টগ্রাম ও কক্সবাজারে গিয়েছি। যার কারণে চট্টগ্রামের প্রতি আলাদা একটা টান আছে।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের বিস্ময় হিসেবে গ্রহণ করে। অথচ আমাদের পূর্বে যারা ক্ষমতায় ছিল, তারা এই দেশের কোন উন্নয়ন চায়নি। যার ফলে দেশটা এগোতে পারেনি। গত ১৪ বছরে আমরা এ দেশকে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ হিসেবে গড়ে তোলার কাজটিই করেছি।


শেখ হাসিনা বলেন, আমরা যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি ঘটিয়েছি। কিছুদিন আগে নিজস্ব অর্থায়নে আমরা পদ্মা সেতু উদ্বোধন করেছি, আমরা যে পারি তা দেখিয়ে দিয়েছি। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ করেছি। এটা চট্টগ্রামের মেয়র মহিউদ্দিন সাহেবেরও দাবি ছিল।


টানেল নির্মাণের ঋণ প্রস্তাব প্রথমদিকে চীন নিতে চায়নি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, চীন সফরে আমি খেতে খেতে চীনের প্রধানমন্ত্রীকে টানেল নির্মাণের প্রস্তাবটা আবারও দেই। তিনি খাওয়ার টেবিলেই রাজি হয়ে যান। আমাদের টিমের সদস্যরা খাবার না খেয়েই বের হয়ে গিয়ে (প্রস্তাব) রেডি করে। পরে এটির চুক্তি স্বাক্ষর হয়। আমি তাদের কাছেও কৃতজ্ঞ।