খবর

ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস আর নেই

Featured Image

বিনোদন ডেস্ক:

 ছয় দশক ধরে অভিনয়ের সাথে যুক্ত ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

অভিনেত্রীর সন্তানরা মৃত্যুর খবর নিশ্চিত করে বিবৃতি প্রকাশ করে বলে, ‘আমাদের মা সিলভিয়া আজ (২৭ জানুয়ারি) সকালে মারা গেছেন। তিনি অভূতপূর্ব জীবনযাপন করেছেন এবং শেষ পর্যন্ত আমাদের সুখ ও আনন্দ দিয়েছেন। গতকাল আমরা আমাদের সমস্ত অ্যাডভেঞ্চারের কথা একসঙ্গে স্মরণ করছিলাম। তাকে খুব মিস করবো আমরা।’


সিলভিয়া সিমস ১৯৩৪ সালে লন্ডনে জন্মগ্রহণ করেছিলেন। তৎকালীন সময়ে বহু শিশু লন্ডন থেকে সরিয়ে নেওয়া হয়, তাদের মধ্যে তিনিও একজন। মাত্র পাঁচ বছর বয়সে মাতৃভূমি ছাড়তে বাধ্য হয়। প্রথমে কেন্টে এবং এরপরে ১৯৪০ সালে মনমাউথশায়ারে চলে যান এ অভিনেত্রী। সেখানে থিয়েটার থেকে নিজের অভিনয়জীবন শুরু করেন সিলভিয়া।

 
১৯৫০-এর দশকে ‘আইস কোল্ড ইন অ্যালেক্স’ দিয়ে নিজের জানান দেন অভিনেত্রী। ‘উইমেন ইন এ ড্রেসিং গাউন’ এবং ‘নো ট্রিস ইন দ্য স্ট্রিট’-এ অভিনয় করে বাফটা পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন তিনি। পরে তিনি ‘পিক প্র্যাকটিস’ এবং ‘ইস্টএন্ডার্স’-এর মতো টিভি শো’তে অভিনয় করার ও সুযোগ পেয়েছেন। ১৯৯১ সালে আইটিভির ‘থ্যাচার: দ্য ফাইনাল ডেজ’-এ প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন সিলভিয়া। ২০০৬ সালে তিনি ডেম হেলেন মিরনের বিপরীতে ‘দ্য কুইন’ চলচ্চিত্রে রানির মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।


সিলভিয়া সিমস ১৯৫৬ সালে অ্যালান এডনিকে বিয়ে করেন। মৃত্যুকালে এই অভিনেত্রী দুই সন্তান রেখে গেছেন। তার সন্তান বিটি এডনিও একজন জনপ্রিয় অভিনেতা।