খবর

বিএনপির মিছিল ও স্লোগানে মুখর সিলেটের রাজপথ

Featured Image

নিউজ ডেস্ক:

বিএনপির বিভাগীয় গণসমাবেশ এবারে সিলেটের রাজপথ। সিলেট শহরে সকাল ৯টার আগে থেকেই নগরের বিভিন্ন সড়ক ধরে ছোট ছোট মিছিল নিয়ে আসছে বিএনপি নেতাকর্মীরা। মাথায় ক্যাপ ও হাতে ধানের শীষ এবং জাতীয় পতাকা ও দলীয় পতাকা নিয়ে স্লোগান মুখর সবমিছিল ছুটছে গণসমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠের দিকে। বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রদল নেতা এহসান আহমদ কানাইঘাট থেকে জিন্দাবাজার হয়ে মাদরাসামুখী মিছিলে স্লোগান দিতে দিতে যাচ্ছিলেন।

তিনি বললেন, ‘এত মানুষের সমাবেশ আমি আগে দেখিনি। গতকাল এসেছি। সন্ধ্যায় মাঠে দেখিছি মানুষ আর মানুষ। আজকেও একই অবস্থা। সবাই খুব উৎসাহ-উদ্দিপনা নিয়ে সমাবেশে আসছেন। সব রাস্তায় মিছিল আর মিছিল। ’

সকাল ৯টার দিকে গনসমাবেশস্থল আলিয়া মাদরাসা মাঠে দেখা গেছে, কয়েক হাজার নেতাকর্মী এখানে অবস্থান নিয়ে মিছিল করছেন। সকাল সাড়ে ১০টার দিকে সরকারি আলিয়া মাদরাসা মাঠের অর্ধেক অংশ ভরে গেছে নেতাকর্মীদের উপস্থিতিতে। পূর্বের গণসমাবেশের মতো এবারও সিলেটে বিএনপির গণসমাবেশের মঞ্চেও দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি কাঠের চেয়ার রাখা হয়েছে।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, এই চেয়ারের দুই পাশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, ড. মঈন খান, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীসহ নেতৃবৃন্দের জন্য চেয়ার বরাদ্ধ করা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, দলের চেয়ারপারসনের প্রতি সম্মান প্রদর্শন করে এ চেয়ারটি খালি রাখা হয়েছে। দুপুরের পর সমাবেশের কার্যক্রম শুরু হবে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মিছিলের সংখ্যাও।