খবর

ফাইনালের আগে মেসিকে বাবা তুমিই সবার আশা, ভরসা!

Featured Image

খেলাধুলা ডেস্ক:

১৯৮৬ সালের পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। তার পর দু’বার ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মারাদোনা এবং মেসিকে। আবার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তাদের সামনে।


আর্জেন্টিনাকে ১৯৮৬ সালের পরে দু’বার ফাইনালে গিয়েও রানার্স কাপ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। এবার কাতার বিশ্বকাপ ২০২২ আর্জেন্টিনার সামনে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ।

নিজ দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করার আরও একটি সুযোগ পেয়েছেন লিয়োনেল মেসি। গত ২০১৪ বিশ্বকাপে ফাইনালে গিয়ে হেরে গেছিল মেসি। এবার কি ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ান হতে পারবে আর্জেন্টিনা।

বিশ্বের ফুটবলপ্রেমীদের মতো একই প্রশ্ন মেসির বড় ছেলে থিয়াগো মেসিরও। ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালের আগে বাবাকে আবেগঘন একটি চিঠি লিখেছে থিয়াগো।

চিঠিতে ফুটবল তারকা মেসির ছেলে লিখেন,আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা। ছেলের চিঠির কথা জানিয়েছেন মেসির স্ত্রী আন্তোনেল্লা। বাবাকে হাতে লেখা চিঠিতে থিয়াগো আর্জেন্টিনার একটি জনপ্রিয় এবং অনুপ্রেরণামূলক গানের কথা উল্লেখ করেছে। বিশ্বকাপের শুরু থেকেই আন্তোনেল্লা তিন ছেলেকে নিয়ে রয়েছেন দোহায়। আর্জেন্টিনার সব ম্যাচে উপস্থিত থাকছেন গ্যালারিতে। আন্তোনেল্লা জানিয়েছেন, রবিবারের ফাইনালের গুরুত্ব বুঝতে পারছে ছেলেরাও।

আর্জেন্টিনার সব মানুষের বিশ্বাস এ বার বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হবে না। মেসি নিজের শেষ বিশ্বকাপে অধরা ট্রফি নিয়েই দেশে ফিরবেন। ট্রফির লড়াইয়ে মেসি এবং দলের পাশে থাকতে কাতারে এসেছেন বহু সমর্থক। দোহার লুসাইল স্টেডিয়াম ভরিয়ে দেবেন তাঁরা। ছেলে থিয়াগোর বার্তা মেসিকে ফাইনালে আরও তাতিয়ে দেবে বলে মনে করছেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরাও। থিয়াগো যে গানের কথা উল্লেখ করেছে, সেই গান গাইছেন তাঁরাও। প্রতিপক্ষ কঠিন হলেও আর্জেন্টিনার সাধারণ ফুটবলপ্রেমী মানুষের বিশ্বাস এ বার মেসি দলকে চ্যাম্পিয়ন করবেনই।