খবর

পুরোনো গাড়ির নতুন ভার্সন অল্টো কে১০ সিএনজি

Featured Image

প্রযুক্তি ডেস্ক:

বিশ্বে জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি সুজুকির নতুন গাড়ি এলো বাজারে। তবে গাড়িগুলো সম্পূর্ন নতুন মডেলের নয়, পুরোনো গাড়ির সিএনজি ভার্সন এনেছে মারুতি সুজুকি প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির কে১০ সিএনজি ভার্সনটিই বর্তমান বাজারে এসেছে। এ নিয়ে জনপ্রিয়তম গাড়ি প্রস্তুতকারক সংস্থাটির ঝুলিতে জমা হলো মোট ১৩টি সিএনজি মডেল।

ভারতের অন্যতম জনপ্রিয় ছোট গাড়ি হিসেবে ১৬ বছর ধরে বাজার দখল করে রয়েছে মারুতি সুজুকি অল্টো। সেই জনপ্রিয়তা ধরে রাখতেই প্রতিষ্ঠানটি অল্টো কে১০-এর সিএনজি ভার্সন নিয়ে এসেছে।

২০২২ আগস্টে তৃতীয় প্রজন্মের মারুতি সুজুকির অল্টো কে১০-এর বিক্রি শুরু করা হয় এবং এর প্রায় তিন মাস পরেই এই সংস্থাটি সিএনজি ভ্যারিয়েন্ট নিয়ে এলো।

মারুতি সুজুকির নতুন ভার্সনের গাড়িটি সর্বাধিক ৫৬ বিএইচপি পাওয়ার দেবে ৫,৩০০ আরপিএম-এ। সিএনজি মোডে গাড়িটি ৩,৪০০ আরপিএম- এ সর্বাধিক ৮২.১ এনএম টর্ক তৈরি করে, যা লিঙ্ক করা রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে।

নতুন সিএনজি পাওয়ার্ড হ্যাচব্যাকটি ৩৩.৮৫ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম রয়েছে। মারুতি সুজুকির অল্টো কে১০ সিএনজি ভার্সন ভারতে গাড়িটির দাম ধার্য হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পড়বে ৭ লাখ ৪৯ হাজার টাকা।