Dark Mode
Tuesday, 29 November 2022
Logo
নেইমারকে রোমারিওর চিঠি ‘তুমিই পারবে হেক্সা জেতাতে’

নেইমারকে রোমারিওর চিঠি ‘তুমিই পারবে হেক্সা জেতাতে’

আন্তর্জাতিক ডেস্ক: 

 

ব্রাজিল ফুটবল বিশ্বকাপে পাঁচবার বিজয়ী হয়েছে তবে তাদের বিজয়ী হবার সময়কাল ২০ বছর পার হয়েগেছে। এরমধ্যে বিশ্বকাপ শিরোপা ছুয়ে দেখতে পারেনি ব্রাজিল।

গত ২০ বছরে বেশ কয়েকবার বিশ্বমঞ্চে পা রাখলেও প্রতিবারই হতাশ হয়ে ফিরে আসতে হয়েছে। এবারে কাতার বিশ্বকাপেও এই দলটির লক্ষ্য বদলায়নি। সময়ের সেরা দল নিয়ে প্রস্তুত থাকলেও নেইমারের উপরই একটু বেশি বিশ্বাস নিয়ে আছেন রোমারিও।

 

এবারে বিশ্বকাপে পিএসজি ফরোয়ার্ডকে অনুপ্রাণিত করে তুলতে কিংবদন্তি ফুটবলার রোমারিও চিঠি লিখেছেন। তিনি লিখেন ‘তুমিই পারবে হেক্সা জেতা’ ১৯৯৪ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো এই ফরোয়ার্ড তার আস্থার হাতটা রাখছেন নেইমারের কাধে।

 

চিঠির একটি অংশে নেইমারের উদ্দেশ্যে কিংবদন্তি ফুটবলার রোমারিও লেখেন, ‘একটা কথা বলব তোমাকে? আমি যদি ১৯৯৪ সালে ফিরে যেতাম তাহলে শিরোপা নিশ্চিত করার জন্য যা কিছু করেছি সেই সবকিছুই আবার করতাম আমি।

 

আমি আমার গল্প লিখেছি এবং আমি নিশ্চিত তুমিও তোমারটা লিখবে। আমরা কারো কাছে ঋণী নই এবং যখন ব্রাজিলিয়ান সমর্থকরা জয়ের জন্য আমাদের প্রতিজ্ঞা, নিবেদন ও আকাঙ্ক্ষা দেখে তখন সবসময়ই তারা আমাদের সঙ্গে থাকে।

আমি এভাবেই খেলাতে উপভোগ করি এবং আমি নিশ্চিত তুমিও তা-ই কর। ’‘তাই তুমি মাঠে থাকবে এই কথা ভাবলেই আমার হৃদয়ে শান্তি পায়। কারণ আমি জানি ব্রাজিলিয়ানরা যেই ফুটবল দেখতে পছন্দ করে তুমি সেই চেতনাকেই প্রতিনিধিত্ব কর। তুমি ছাড়া আর কেউই ষষ্ঠ বিশ্বকাপ ঘরে আনার যোগ্য নয়। ’

‘এখন তোমার সময়! আমি তোমাকে বিশ্বাস করি। ব্রাজিল তোমাকে বিশ্বাস করে। ’ ‘আমাদের স্বর্গীয় পিতা কাতারে তোমাকে আশীর্বাদ করুক। ’

মন্তব্য / উত্তর

You May Also Like