খবর

ড. ইউনুসের পক্ষে বিশ্বের ৪০ নেতার চিঠি ষড়যন্ত্রের আলামত : হানিফ

Featured Image

নিউজ ডেস্ক:
নোবেলজয়ী ড. ইউনুসের পক্ষে চিঠি ষড়যন্ত্রের আলামত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শুক্রবার (১০ মার্চ) বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে দেশ, উন্নয়ন সরকার ও শান্তির বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।


হানিফ বলেন, দুই দিন আগে সংবাদমাধ্যমে দেখলাম নোবেল বিজয়ী ড. ইউনুসকে নিয়ে বিজ্ঞাপন ছাপা হয়েছে। হিলারি ক্লিনটন, বান কি মুনসহ বিশ্বের ৪০ জন নেতার নামে চিঠি দেওয়া হয়েছে। তারা এ চিঠি কাকে দিয়েছে? কারা দিয়েছে? বাংলাদেশের প্রধানমন্ত্রীকে নাকি চিঠি দেওয়া হয়েছে। কিন্তু সেই চিঠি বিজ্ঞাপন আকারে দেখতে হবে? নিউজ আকারে আসেনি কেন? এই চিঠি ষড়যন্ত্রের মূল আলামত।


সভায় হানিফ আরো বলেন, ড. ইউনুস অন্যায় করেছেন। তাই গ্রামীণ ব্যাংক, গ্রামীণ টেলিকম নিয়ে তদন্ত করা হয়েছে। এটাকে হ্যারাসমেন্ট (হয়রানি) বলার কোনও সুযোগ নেই।

দেশের মানুষের জীবনমান উন্নয়নে ইউনুসের বিন্দুমাত্র অবদান নেই বলে দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, উল্টো মানুষকে নিঃস্ব করে দেওয়ার অজস্র রেকর্ড আছে তার নামে। দেশের দুর্যোগে, ঘূর্ণিঝড় কবে কার পাশে তিনি দাঁড়িয়েছেন এমন একটা নজিরও কেউ দেখাতে পারবে না।


ড. ইউনুসের সাথে কিসের অন্যায় হচ্ছে প্রশ্ন তুলে হানিফ বলেন, কোথায় কত টাকা আত্মসাৎ করেছেন তার তদন্ত করা হচ্ছে। নোবেল বিজয়ী কি আইনের ঊর্ধ্বে? আমেরিকার এক নোবেল বিজয়ীর বিরুদ্ধে যৌন নির্যাতন মামলা হয়েছিল। পরে তিনি জেলেও গিয়েছিলেন। আইন সব দেশে সকলের জন্য সমান। রাষ্ট্রের প্রধান হোন আর নোবেল বিজয়ী হোন না কেন, অপরাধী হিসেবে আইনের মুখোমুখি হতে হবে তাকে।