খবর

ডিএনসিসির স্যানিটেশন ট্রেড ফেয়ার শুরু

Featured Image

নিউজ ডেস্ক:

দুই দিনব্যাপী স্যানিটেশন ট্রেড ফেয়ারের আয়োজন শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে এই স্যানিটেশন ট্রেড ফেয়ার শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কে বেলা পৌনে ১১টার দিকে এই আয়োজনের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

আয়োজকরা জানান, নিরাপদ ও টেকসই পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার আধুনিক ও উন্নত পরিষেবা বাস্তবায়নের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় আধুনিক পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত প্রায় ২৫টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। আধুনিক পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করতে এই মেলায় রয়েছে বিভিন্ন প্রযুক্তিগত সমাধান ও পণ্যের ডেমোনেস্ট্রেশন, কস্ট, অপারেশন এবং ম্যানেজমেন্ট।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ভবন-ইমারতে কার্যকর সোক ওয়েল, সেপটিক ট্যাংক ব্যবস্থা স্থাপন নিশ্চিত করার জন্য ভবনের মালিকদের এই স্যানিটেশন ফেয়ার থেকে অনুরোধ জানানো হবে। পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা (অনসাইট স্যানিটেশন) সম্পর্কে সচেতনতা বৃদ্ধিসহ ভবন, ইমারতে কার্যকর সোক ওয়েল, সেপটিক ট্যাংক ব্যবস্থা স্থাপন নিশ্চিত করা সম্ভব হবে এই আয়োজনের মাধ্যমে। পাশাপাশি নিরাপদে অন-সাইট স্যানিটেশনের জন্য সঠিক, উপযুক্ত সেভ স্যানিটেশন টেকনোলজি ক্রয়ের সুযোগ রয়েছে স্যানিটেশন ট্রেড ফেয়ারে।