খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেটগুলো পেতে এই অ্যাপ

Featured Image

প্রযুক্তি ডেস্ক:

জাতীয় বিশ্ববিদ্যালয় যা বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় একটি বিশ্ববিদ্যালয়। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এ বিশ্ববিদ্যালয়। এটি বিশ্বের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ রয়েছে ২,২৮৩ টি এবং সেখানে ২.৮ লক্ষেরও বেশি শিক্ষার্থী পড়াশোনা করে।

 

শিক্ষার্থীদের সুবিধার জন্য NU Admission and Suggestion নামের একটি অ্যাপ গুগল প্লে-স্টোরে রয়েছে। এ অ্যাপের মধ্যে ডিগ্রি ও অনার্স শ্রেণির সকল পরীক্ষার সাজেশন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেটগুলো প্রকাশ করা হয়।

 

NU Admission and Suggestion অ্যাপের মধ্যে ক্যাটাগরিগুলো সম্পূর্ণ আলাদাভাবে সাজানো হয়েছে, যাতে আপনি সহজেই আপনার ব্যাচের সাজেশন দেখতে পারেন। অ্যাপটিতে উল্লেখ করা হয় আমাদের দেশের অনেক শিক্ষার্থী সহজেই পরীক্ষার সাজেশন কিনতে পারে না, তাই অ্যাপটিতে আপনার প্রয়োজনীয় সাজেশন পাবেন। এছাড়াও উল্লেখ করা হয় এর সাথে তাদের লক্ষ্য হল জাতীয় বিশ্ববিদ্যালয়গুলির ৭০% শিক্ষার্থী পরীক্ষার সময়সূচী সঠিকভাবে জানতে পারে না এবং তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে আপডেটগুলোর প্রতি লক্ষ রাখতে পারে না। তাই তারা নানাভাবে পিছিয়ে পড়ে। অনেকে পরীক্ষাও দিতে পারে না।

 

তাই অ্যাপটিতে প্রতিদিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেটগুলো নোটিফিকেশনের মাধ্যমে এই অ্যাপটি ইনস্টলকৃত মোবাইলে পাঠানো হবে। যাতে সে সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট জানতে পারে।

 

আরো উল্লেখ করা হয়, অ্যাপটিতে শুধুমাত্র সাজেশনই না এর সাথে কলেজে ভর্তি হবার নোটিশও প্রদান করা হয়। যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও সাজেশনসহ সকল আপডেট ও পরামর্শ পেতে সহায়ক হবে।

 

এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার ফলাফল দেখার সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে। এমনকি সরাসরি জাতীয় বিশ্ববিদ্যালয়ে লগ ইন করতে পারে।

 

NU Admission and Suggestion অ্যাপটি পেতে গুগল প্লে-স্টোরে সার্চ করুন NU Admission and Suggestion