খবর

জনগণ চাইলে কোনো শক্তি ক্ষমতা থেকে সরাতে পারবে না: কৃষিমন্ত্রী

Featured Image

নিউজ ডেস্ক :

আগামী নির্বাচনে জনগণ যাদেরকে ভোট দিবে তারাই ক্ষমতায় এসে দেশ পরিচালনা করবে। আমাদের ভোট না দিলে আমরা সালাম দিয়ে চলে যাব। জনগণ চাইলে পৃথিবীর কোনো শক্তি ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরাতে পারবে না। তাই আগামী নির্বাচনে আপনাদের ভোট কামনা করছি।

রোববার (৮ জানুয়ারি) আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক নলতা এ.এম.আর কলেজ মাঠে গণতন্ত্রের বিজয় দিবস ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি বলেন, আমরা পেয়েছি শেখ হাসিনার মত একজন সরকার। যার নেতৃত্বে আমরা দেশকে জাদুর ছোঁয়ায় এগিয়ে নিচ্ছি। এ সরকার কৃষি ও জনবান্ধব উন্নয়নের সরকার। শেখ হাসিনার আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা সার ও ডিজেলের দাম কমিয়ে কৃষকের উন্নয়ন করেছি। সার ও বীজ দেওয়া হচ্ছে। বর্তমানে দেশে ১০ ভাগ ভোজ্য তেল উৎপাদন করা হচ্ছে। এক সময় ভোজ্য তেলের চাহিদার পুরোটা দেশ থেকেই মেটানো হতো। কিন্তু বিএনপি সরকার আসার পর বাইরে থেকে তেল আমদানি করায় বর্তমানে ২০/২৫ হাজার কোটি টাকার তেল কিনতে হয়। আগামী কয়েক বছরের মধ্যে শেখ হাসিনার সরকার ৫০ ভাগ সরিষা তেল উৎপাদনের ব্যবস্থা করবে।

তিনি আরো বলেন, বর্তমানে উন্নত জাতের সরিষা ও ধানের মাধ্যমে কম সময়ে অধিক উৎপাদন করা হচ্ছে। গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন করে কৃষক লাভবান হচ্ছে, দেশের অর্থনীতি বাড়ছে। দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হচ্ছে। তাদের জন্য দরকার শিল্প-কারখানা। দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করা গেলে দেশ আরও এগিয়ে যাবে।

মন্ত্রী বলেন, ভিক্ষুকের দেশ থেকে সরকার উন্নয়নশীল বাংলাদেশে রূপান্তরিত করেছে। আমরা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়তে চাই। সেজন্য আপনাদের সমর্থন ও ভোট কামনা করি।