খবর

আজ মাঠে নামলেই মেসির জন্য রেকর্ডের হাতছানি

Featured Image

খেলাধুলা ডেস্ক:

ফুটবল বিশ্বকাপ প্রথম ম্যাচেই সৌদি আরবের সাথে হেরে যায আর্জেন্টিনা। তবে এবারে মেক্সিকোর বিপক্ষে নামবেন দলটি। আর্জেন্টিনা এর জন্য আজকের ম্যাচটি হবে বাঁচা মরার লড়াই। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আজ রাত একটায় মুখোমুখি হবে এই দুই দল।

আজকের গুরুত্বপূর্ন ম্যাচে মেসির জন্য রয়েছে রেকর্ডের হাতছানি। আর্জেন্টিনা ফুটবল ইতিহাসে ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার নামের পাশে বসতে যাচ্ছে মেসির নামও। ৩৫ বছর বয়সী মেসি তার ৫ম বিশ্বকাপ খেলছেন। ধারণা করা হচ্ছে, এবারের বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ।

মেক্সিকোর বিপক্ষে মাঠে নামলেই নতুন এক মাইলফলক স্পর্শ করবেন এই ফুটবলার। ৫ম বিশ্বকাপে ইতোমধ্যেই ২০ টি ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। এবারের ম্যাচ খেলার সাথে সাথে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২১টি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। ফুটবল জাদুকর ম্যারাডোনা এই মাইলফলক স্পর্শ করেছিলেন চার বিশ্বকাপ খেলেই।

লিওনেল মেসি শুধু ম্যাচ নয়, গোলের রেকর্ডও হাতছানি দিচ্ছে তাকে। সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে মেসি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সাত নম্বর গোলটি করেছিলেন। এই ম্যাচে গোল করতে পারলে আর্জেন্টাইন হিসেবে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার তালিকায় ম্যারাডোনার পাশে যোগ হবে তার মেসির নাম।

বিশ্বকাপ ফুটবল ইতিহাসে ১০ গোল করে এই তালিকায় সবাই ওপরে আছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।