খবর

আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে মানুষ : মির্জা ফখরুল

Featured Image

নিউজ ডেস্ক:

বিএনপির বিভাগীয় সমাবেশে ঘিরে বিভিন্ন স্থানে মামলা হামলার নিন্দা জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৫ বছর ধরে আওয়ামীলীগ বহু মামলা দিয়েছে। বহু মানুষকে গুম করেছে কিন্তু রোখা যায়নি। এবারে আগ্নেয়গিরির মতো মানুষ ফুঁসে উঠছে এবং উঠবে। এর মাধ্যমেই এ সরকারের পতন হবে এবং জনগণের বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।’

বুধবার মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির উদ্যোগে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি গঠন করা হয়েছে। দুদিনব্যাপী কর্মসূচির আজ ছিল আলোচনা সভা।

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, ‘এরা কতটা কাপুরুষ। প্রতিটা সমাবেশ হচ্ছে শান্তিপূর্ণ। কোথাও সমস্যা হচ্ছে না। এর মধ্যেও তারা আমাদের ৫শত এর বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে, মিথ্যা মামলা, গায়েবি মামলা দিচ্ছে। এতে করে রোখা যাবে না। ‘

মির্জা ফখরুল বলেন, বর্তমানে কঠিন লড়াই শুরু হয়েছে। এ লড়াইয়ে জয়ী হতে হলে ভাসানীকে আমাদের প্রতিমুহূর্তে স্মরণ করতে হবে। এখন রাজনীতি বদলে গেছে। একটা নষ্ট সময় চলছে। এ সময়ে মাওলানা ভাসানী যে স্মরণ করা বা অনুসরণ করার লোক খুঁজে পাওয়া যাবে না। তাকে নিয়ে আরও বেশি গবেষণা করতে হবে। তিনি উপমহাদেশের একজন কিংবদন্তি।

মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে বিরল রাজনীতিক ব্যক্তিত্ব হিসেবে অভিহিত করে তার আদর্শ অনুসরণ করার আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন অধ্যাপক মাহবুব উল্লাহ, দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু।