খবর

অতিরিক্ত ফি কমানোর দাবিতে বিক্ষোভ করছে: বিএম কলেজ শিক্ষার্থীরা

Featured Image

নিজস্ব প্রতিবেদক :
বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা স্নাতক (সন্মান) তৃতীয় বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফি কমানোর দাবিতে সংবাদ সম্মেলন এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় এই দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে। পরে শিক্ষার্থীরা কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

শিক্ষার্থীরা জানান, গত বছর স্নাতক (সন্মান) তৃতীয় বর্ষের ফরম পূরণের অতিরিক্ত ফি ধার্য করা হয়েছিল। পরে শিক্ষার্থীদের আন্দোলনে কর্তৃপক্ষ অতিরিক্ত ৬শ’ টাকা কমিয়ে দেয়।

এবার আবারও ফরম পূরনে অতিরিক্ত ৬০০ টাকা ফি ধার্য্য করা করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১১টায় ক্যাম্পাসের কলা ভবনের সামনে এক সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের উপর চাপিয়ে দেয়া অতিরিক্ত ফি প্রত্যাহারের দাবী জানানো হয়।

এরপরই একই দাবীতে বিএম কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। দুপুর ২টার দিকে শিক্ষার্থীরা নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে অবরোধ সৃষ্টি করে।
এসময়ে সাময়িক যান চলাচল বন্ধ থাকে। অতিরিক্ত ফি প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন বিএম কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো গোলাম কিবরিয়া বলেন, শিক্ষার্থীদের দাবি অযৌক্তিক। কোন ধরনের ফি মওকুফ করা হয়নি। করোনাকালে কিছু ফি স্থগিত করা হয়েছিল। সেটা এখন আবার ধার্য করা হয়েছে।